মহাপ্রয়াণ
- জিসান আজাদ ১৭-০৫-২০২৪

দ্বিখণ্ডিত এক প্রাণ;
যেন সেই কতকাল আগে
যার এক অংশের হয়ে গেছে মহাপ্রয়াণ!

বুকের জমিনে চলে যাওয়া পায়ের চিহ্ন;
সময়ের স্রোত প্রলেপ ফেলে চিহ্নের উপর!
বহুদিন হল সেই মাতাল মেয়েটি ডুবে গেছে
অন্ধকারের গহ্বরের ভিতর!

আমার বুকের বামে দাগ আছে আছড়ের;
নিদারুণ ছিল সেই দুর্বল হাতের সবল থাবা!
তবু যেন আমি সন্তানহারা বাবা!
বিপত্নীক স্বামী হবো কিংবা!
অথবা করুণ প্রেমিক!
পৃথিবীর সমস্ত পুরুষের কষ্ট
আমার বুকে যেন প্রামাণিক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।